ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপের পঞ্চম স্থানে টাইগার যুবারা

60
ছবি: সংগৃহীত

আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের পঞ্চম স্থান নির্ধারণী প্লে-অফে ইংল্যান্ডকে হারিয়েছে বাংলাদেশের যুবারা। এদিন আগে ব্যাট করা ইংলিশরা ৪৭.২ ওভারে ২১৬ রানে অলআউট হয়। বাংলাদেশ ১৫ বল হাতে রেখে ৫ উইকেটে জিতে যায় ম্যাচ।

জয়ের লক্ষ্যে খেলতে নামা বাংলাদেশের ৮২ রানে তিন উইকেট পড়লে দুই ব্যাটসম্যান সাইফ ও আফিফই মূলত গড়ে দেন জয়ের ভিত্তি। জয়ের খুব কাছে গিয়ে আফিফ ৭১ রানে আউট হয়েছেন। অবশ্য এর আগে ১৮ রান খরচায় ইংলিশদের তিন ব্যাটসম্যানকে সাজঘরে পাঠিয়ে ব্যাট হাতেও উজ্জ্বল ছিলেন। অধিনায়ক সাইফ হাসানের ব্যাট থেকে আসে ৫৯ রানের ইনিংস। তার বিদায়ের পর মোহাম্মদ রাকিব ২৮ ও শাকিল হোসেন ৬ রানে অপরাজিত থেকে জয় তুলে নিয়ে মাঠ ছাড়েন।

আগে ব্যাটিং করা ইংল্যান্ডের পক্ষে বাধা হয়েছিলেন মূলত লিয়াম ব্যাংকস ও হ্যারি ব্রুক। এই দুই জুটিতেই এক সময় স্কোর ছিল ১৪২। হুমকি হয়ে ওঠা এই জুটিকে ভেঙে দেন রাকিব। ব্যাংকসকে রবিউল হকের তালুবন্দি করালে ৭৪ রানে ফিরতে হয় তাকে। এর কিছুক্ষণ ব্রুককেও সাজঘরের পথ দেখান হাসান মাহমুদ। তাতে তার ইনিংসের ইতি হয় ৬৬ রানেই। এরপর সপ্তম উইকেটে হাল্কা প্রতিরোধ গড়লেও তা আফিফ হোসেনের বোলিংয়ে টিকতে পারেনি। গুটিয়ে গেছে ২১৬ রানেই।

হাসান মাহমুদ বোলিংয়ে আলো ছড়িয়েছেন। বাংলাদেশের পক্ষে হাসান মাহমুদ ও আফিফ হোসেন তিনটি এবং কাজী অনিক দুটি উইকেট নেন। একটি করে নেন মোহাম্মদ রাকিব ও রবিউল হক।