ছুটির দিনে রান্না করলেন শেখ হাসিনা

124
ছবি: সংগৃহীত

কে বলে বাংলাদেশের মেয়েরা পিছিয়ে আছে। বিগত কয়েক দশকে পৃথিবীর চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছেন বাংলাদেশের দুই দলের দুই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও খালেদা জিয়া। সেখানেই থেমে নেই। বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর নারীদের তালিকায় স্থান পেয়েও সুযোগ পেলেই বিরাজ করেন জীবনের খেলাঘরে। মেলে ধরেন জীবনের গল্প। গতকাল শনিবার ছুটির দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পছন্দের রান্না করে খাওয়ান পরিবারকে।

আজ রোববার দুপুরে প্রধানমন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন তার ফেসবুকে দুটি ছবি পোস্ট করেন। ছবির ক্যাপশন তিনি লিখেছেন, ‘সাধারণে অসাধারণ আমাদের ঠিকানা…।’

সেখানে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের রান্নাঘরে শেখ হাসিনা রান্না করছেন। ছবি দুটি তিনি ফেসবুকে পোস্ট করার পর দ্রুত তা ভাইরাল হয়ে যায়।

প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সময় পেলেই পরিবারের সঙ্গে সময় কাটান। নিজের হাতে পরিবারের সদস্যদের জন্য রান্না করতে পছন্দ করেন। গতকাল শনিবার ছিল সাপ্তাহিক ছুটির দিন। নানা কাজের মধ্যে কিছুটা সময় পেয়ে তিনি ঢুকে পড়েন রান্নাঘরে। পরিবারের সদস্যদের জন্য পছন্দের পদ রান্না করেন।