বাঘের খপ্পর থেকে রক্ষা পেলেন দুই মোটরসাইকেল আরোহী

63
ছবি: সংগৃহীত

বাঘের থাবা থেকে বেঁচে ফিরলেন দু’জন মোটরসাইকেল আরোহী। ঘটনাটি ঘটেছে ভারতের মহারাষ্ট্রের একটি জঙ্গলের পথে। ঘটনার পুরো দৃশ্যটি মোবাইলে ধারণ করেছেন দূরে গাড়িতে বসে থাকা এক ব্যক্তি।

প্রায় ৪ মিনিটের ওই ভিডিওটিতে দেখা যায়, একটি মোটরসাইকেলে দুই আরোহী বসা এবং তাদের সামনে ও পেছনে দু’টি বিশাল আকৃতির পূর্ণবয়স্ক বাঘ পায়চারি করছে।

ভিডিওটিতে দেখা যায়, দু’টি বাঘের একটি বাঘ অলসভাবে তাদের চারপাশে পায়চারি করছিলো এবং অপর বাঘটি তাদের এক পাশে শান্তভাবে বসেছিলো।

ভিডিও:

তবে তাদের ভাগ্য ভালো ছিল যে, বাঘ দুটি সম্ভবত ক্ষুধার্ত ছিল না। বাঘ দুটি তাদের কোনো ক্ষতি না করে নেমে যায়, রাস্তার অপর পাড়ে। আর তখনই ভিডিওটি যিনি করছিলেন তিনি মোটরসাইকেলের ওই দুই আরোহীকে দ্রুত স্থান ত্যাগ করতে বলেন।

কিন্তু সিনেমার গল্পের মত বাস্তবে আবার বাঘ দুটি ফিরে আসে। তখন গাড়ি থেকে বাইক আরোহীদের নড়াচড়া বা দৌড় দিতে মানা করা হয় হাত নেড়ে।

এরপর কিছুক্ষণ বাদে মোটরসাইকেল আরোহী দ্রুত স্টার্ট দিয়ে গাড়ির কাছে গিয়ে দাঁড়ালে মোটরসাইকেল আরোহীদের নিয়ে গাড়ি খুব দ্রুত চলে যায়। এভাবেই বাঘের খপ্পর থেকে জীবন রক্ষা হয়েছে ভারতের মহারাষ্ট্রের দুইজন বাইক আরোহীর।