লা রিভ ঈদ আয়োজন: অনন্য, সপ্রতিভ ও স্বকীয়

11

লা রিভের ঈদ ফেস্টিভ্যাল টেলস-২০১৮ এখন স্টোরে! দেশীয় এই ফ্যাশন ও লাইফস্টাইল প্রতিষ্ঠানের অন্যতম বিশেষত্ব হচ্ছে দেশীয় ঐতিহ্যের সঙ্গে আন্তর্জাতিক চলের সংমিশ্রণ। লা রিভ ঈদ ফেস্টিভ্যাল টেলস-২০১৮ এর মূল উপজীব্য- একলেকটিক স্টাইল অনুসৃত প্রিন্টিংস, প্যাটার্নস, সিলোটিস ও স্টাইলসের মিশ্রণ। নান্দনিকভাবে দেশীয় ঐতিহ্যের সঙ্গে পাশ্চাত্যের এই মিশেল লা রিভ ঈদ আয়োজনের প্রতিটি পোশাকে এনে দিয়েছে আভিজাত্যের ছোঁয়া।

প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মন্নুজান নার্গিস জানান, লা রিভ ঈদ ফেস্টিভ্যাল টেলস-২০১৮ হচ্ছে ঐতিহ্য ও আধুনিকতার মেলবন্ধন।

‘লা রিভ ঈদ আয়োজনে নারীদের জন্য নতুন সংযোজনের মাঝে উল্লেখযোগ্য- রিওয়ার্কড শার্টস, অ্যাসিমেট্রিক হেমলাইন টিউনিকস, ভিনটেজ স্টাইল টপস র্যানফল’স এবং বিভিন্ন লেয়ারিং ড্রেসেস। প্রিন্টের ক্ষেত্রে আমরা বিভিন্ন প্রিন্টের সংমিশ্রণ যেমন স্ট্রাইপের সাথে ফ্লোরাল, জিওমেট্রিকের সাথে ফ্লোরাল, অ্যাবস্ট্রাক্ট বা সাইকোডেলিক ইত্যাদির সঙ্গে ফ্লোরালের মিশ্রণ ব্যবহার করেছি। রুচিশীল এসব পোশাক তৈরিতে আমরা মানসম্পন্ন ভিসকজ, কটন, সাটিন, সিল্ক ব্লেন্ডেড, লিলেন ও জর্জেট ইত্যাদি আরামদায়ক কাপড় ব্যবহার করেছি।’

রংয়ের ক্ষেত্রে বিভিন্ন সপ্রতিভ ও উজ্জ্বল বর্ণ যেমন লাল, হলুদ, নীল, কমলা, শৈবাল, গোলাপি ইত্যাদি বেছে নেয়া হয়েছে উল্লেখ করে তিনি জানান, নারীদের পোশাক সমাহারে আরও রয়েছে সালোয়ার কামিজ, লং কামিজ, স্কার্ট, পলাজ্জো, হারেম, ডেনিম ও বিভিন্ন আনুসাঙ্গিক। এসবের পাশাপাশি কর্মজীবী ও ফ্যাশন সচেতন নারীদের জন্য লা রিভ নাইন-টু-নাইন কালেকশনে রয়েছে স্ট্রাইপড, লিনেন ও টোয়াইল পেন্ট, র্যা ফল স্লিভ টিউনিক ও টপস এবং এসবের সঙ্গে মানানসই বাহারি ও অভিজাত ব্লেজার।

‘এছাড়াও তৈরি পোশাক প্রতিষ্ঠান হিসাবে লা রিভ প্রথমবারের মতো উন্মুক্ত করেছে ইসলামিক পোশাক আয়োজন ‘অভয়া’। মার্জিত ও শৈলীসমৃদ্ধ এই পোশাক সমাহারে নারীদের জন্য থাকছে হিজাব, অভয়া, শ্রাগ, লং কামিজ, টিউনিক, ওয়াইড লেগ পেন্ট ইত্যাদি।’

এখনকার সময়ে মেয়েদের পাশাপাশি ছেলেরাও ফ্যাশন সচেতন উল্লেখ করে লা রিভের প্রধান নির্বাহী কর্মকর্তা আরও জানান, পুরুষদের জন্য ঈদ আয়োজনে রয়েছে নান্দনিক মোটিফসমৃদ্ধ পাঞ্জাবী, চেক ও স্ট্রাইপের পাশাপাশি ডিজিটাল প্রিন্টের আরামদায়ক কাপড়ের ক্যাজুয়্যাল শার্ট ও গ্রাফিক শার্ট, পোলো শার্ট, ট্রপিক্যাল প্রিন্ট হ্যানলি, ডেনিমস, ডাই’ড চিনোস ফর ক্যাজুয়াল ও অন্যান্য সুপার স্লিম বটমস ইত্যাদি। ছেলেদের পরিচ্ছদে রঙের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে সুমেক রেড, ইয়েলো, অ্যাডমিরাল ব্লু, বেঙ্গল অরেঞ্জ, শাদা এবং কালো।

শুধু বড়দের জন্য নয়, পরিবারের ছোটমণিদের জন্যও লা রিভ ঈদ আয়োজনে রয়েছে পৃথক কিডস কর্নার। নবজাতক থেকে তিন বছর বয়সী শিশুদের জন্য আরামদায়ক পরিচ্ছদসহ চার থেকে বারো বছর বয়সীদের জন্য রয়েছে বিভিন্ন রঙ ও মাপের সব ধরণের পোশাক- পাঞ্জাবী সেট, ফ্রক, ঘাগরা চোলি, সালোয়ার কামিজ, পাঞ্জাবী উইথ ভেস্ট সেট, গ্রাফিকস অকেশনাল টি এবং মানানসই বটম কালেকশন।

পোশাকে স্বপ্নের প্রতিফলন ঘটাতে ২০০৯ সালে যাত্রা শুরু করা লা রিভ-এর মিরপুর, মোহাম্মদপুরে আদাবর থানা সংলগ্ন হীরা টাওয়ার ও বাসাবো আগমন সিনেমা কমপ্লেক্সে ফ্ল্যাগশিপ স্টোরসহ ঢাকার বনশ্রী, ধানমন্ডি, মিরপুর, উত্তরা, ওয়ারী, বেইলি রোড, যমুনা ফিউচার পার্ক, বসুন্ধরা সিটি ও পুলিশ প্লাজাসহ নারায়ণগঞ্জ, সিলেট ও খুলনায় নিজস্ব আউটলেট রয়েছে। এছাড়াও, পণ্য হাতে বুঝে পেয়ে দাম পরিশোধের সুবিধায় ‘ক্যাশ অন ডেলিভারি’তে www.lerevecraze.com ওয়েবসাইটেও সকল পোশাক ও অনুষঙ্গ পাওয়া যাচ্ছে।